৩১ মে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ

image_pdfimage_print

৩১ মে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ

৩১ মে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২০২০ খ্রিষ্টাব্দে অনুষ্ঠিত এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল  প্রকাশ করবেন।

ফল সংগ্রহে পরীক্ষার্থীদের জন্য  নির্দেশনা জারি করেছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি। একই সাথে এসএমএস এর মাধ্যমে ফল পেতে শিক্ষার্থীদের প্রি-রেজিস্ট্রেশন করতে বলা হয়েছে।

পরীক্ষার ফলাফল এস এম এস এর মাধ্যমে যেভাবে পাওয়া যাবে।

এসএসসি/দাখিল/কারিগরী বোর্ডের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন করতে যে কোনো মোবাইল অপারেটর থেকে এসএমএস করতে হবে।

এস এস সি পরীক্ষার সকল বোর্ডের জন্য :

SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর অর্থাৎ ঢাকা বোর্ড হলে Dha লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২০ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠিয়ে প্রি-রেজিস্ট্রেশন করতে হবে। ফল প্রকাশ হলেই ফিরতি এসএমএসে প্রি-রেজিস্ট্রেশন করা পরীক্ষার্থীর ফল জানানো হবে।

দাখিল পরীক্ষার ফলাফলের জন্য :

Dakhil লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর অর্থাৎ Mad লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২০ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠিয়ে প্রি-রেজিস্ট্রেশন করতে হবে। ফল প্রকাশ হলেই ফিরতি এসএমএসে প্রি-রেজিস্ট্রেশন করা পরীক্ষার্থীর ফল জানানো হবে।

কারিগরী বোর্ডের জন্য :

দাখিল/ ভোকেশনালের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন করতে যে কোনো মোবাইল অপারেটর থেকে এসএমএস করতে হবে। এ জন্য SSC লিখে স্পেস দিয়ে কারিগরি বোর্ডের নামের প্রথম তিন অক্ষর অর্থাৎ Tec লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২০ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠিয়ে প্রি-রেজিস্ট্রেশন করতে হবে। ফল প্রকাশ হলেই ফিরতি এসএমএসে প্রি-রেজিস্ট্রেশন করা পরীক্ষার্থীর ফল জানানো হবে।

বিস্তারিত ফলাফল জানতে এখানে ক্লিক করুন –

২০২০ সালের এসএসসি পরীক্ষার্থীদের প্রতি নির্দেশনাবলী

২০২০ সালের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ সংক্রান্ত প্রতিষ্ঠান প্রধানের প্রতি নির্দেশনাবলী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *