কাগজবিহীন দপ্তর হবে শিক্ষা প্রতিষ্ঠান জানান তথ্যপ্রযুক্তি মন্ত্রী

image_pdfimage_print

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার জানান, দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের দফতর ২০২১ সালের মধ্যে কাগজবিহীন হবে।

শুক্রবার (১৮ জানুয়ারি) বিকালে বোয়ালখালী পৌর এলাকার ‘পাঠশালা’র বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তথ্যপ্রযুক্তি মন্ত্রী বলেন, বর্তমানে দেশের প্রতিটি স্কুলে মাল্টিমিডিয়া ক্লাস চালু হচ্ছে। মূলত বই, কাগজ, চক ও ডাস্টারবিহীন শিক্ষা ব্যবস্থা চালু করার জন্য সরকার এই পদক্ষেপ গ্রহণ করেন। এমনকি এই আধুনিকতার ধারাবাহিকতায় প্রাক-প্রাথমিক থেকে উচ্চতর শিক্ষা ব্যবস্থাকে এই মাল্টিমিডিয়ার আওতায় নেওয়া হবে।

তিনি আরও বলেন, এখন ঘরে বসে কৃষি পরামর্শ ও বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেওয়া যাচ্ছে এবং প্রযুক্তিগত শিক্ষায় শিক্ষিত হলে তবেই চাকরি মিলবে।

এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাংসদ মঈনউদ্দীন খান বাদল, ডাক টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শ্যামসুন্দর সিকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা আছিয়া খাতুন, সহকারী কমিশনার (ভূমি) একরামুল ছিদ্দিক, এসিআই লিমিটেডের পরিচালক প্রিয়তোষ দত্ত ও সহযোগী অধ্যাপক ডা. রজত বিশ্বাস, আনন্দ কম্পিউটার্সের সিইও জেসমিন জুঁই ও ব্যবসায়ী হিরন্ময় দত্ত।

4 thoughts on “কাগজবিহীন দপ্তর হবে শিক্ষা প্রতিষ্ঠান জানান তথ্যপ্রযুক্তি মন্ত্রী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *