বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে এসএসসি প্রোগ্রামে ভর্তির বিস্তারিত তথ্য

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে (বাউবি) এসএসসি প্রোগ্রামে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের (১ম বর্ষ) ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহীদের অনলাইনে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এ প্রদত্ত তথ্য পূরণ করে বিকাশ/রকেট/শিওরক্যাশ এর মাধ্যমে বাউবি নির্ধারিত ফি ও সংশ্লিষ্ট চার্জ প্রদান করতে হবে।

ট্রানজিকশন আইডি ও মোবাইল নম্বর নির্দিষ্ট স্থানে পূরণ করে Submit বাটনে ক্লিক করলে একটি SMS ও e-mail এ “payment successful” ম্যাসেজ পাওয়ার মাধ্যমে Online ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে। প্রাপ্ত ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে প্রদর্শিত পূরণকৃত আবেদনপত্রটি প্রিন্ট করে শিক্ষাগত যোগ্যতার সত্যায়িত (সমন্বয়কারী কর্তৃক) সনদপত্র স্ট্যাডি সেন্টারে সমন্বয়কারীর নিকট সাত দিনের মধ্যে জমা দিতে হবে। অনলাইন আবেদন ও সনদপত্রসমূহ নির্ধারিত সময়ের মধ্যে সংশ্লিষ্ট স্ট্যাডি সেন্টারের সমন্বয়কারীর নিকট জমা প্রদানের মাধ্যমে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে।

বিলম্ব ফি ব্যতীত ভর্তির সব কার্যক্রম ১০ অক্টোবর ২০১৭ তারিখ থেকে ৩১ ডিসেম্বর ২০১৭ তারিখের মধ্যে সম্পন্ন করতে হবে। যদি এই সময়ের মধ্যে কেউ ভর্তি হতে না পারে, তাহলে বিলম্ব ফি দিয়ে ০১ জানুয়ারি থেকে ১৬ এপ্রিল ২০১৮ এর মধ্যে ভর্তি হতে পারবে। উক্ত তারিখের পরে ভর্তি হলে তাকে পরবর্তী শিক্ষাবর্ষ থেকে ক্লাস করতে হবে।

ভর্তির যোগ্যতাঃ জেএসসি/অষ্টম শ্রেণি/ সরকার স্বীকৃত সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

বয়সঃ অষ্টম শ্রেণি/সমমান পাসের ক্ষেত্রে ৩১-১২-১৯৯৭ তারিখ এর পরে প্রার্থীর জন্ম তারিখ হতে পারবেনা। তবে জেএসসি/সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীর ক্ষেত্রে উক্ত বয়সসীমা প্রযোজ্য হবেনা।

ওরিয়েন্টেশন ও টিউটোরিয়াল ক্লাশ শুরুর তারিখঃ ১৬ মার্চ ২০১৮

অনলাইনে আবেদনের ওয়েবসাইটের ঠিকানাঃ http://osaps.bou.edu.bd/

ভর্তি সংক্রান্ত প্রকাশিত বিজ্ঞপ্তিটি নিচে হুবুহু তুলত দেওয়া হলোঃ

ওপেন স্কুল এস.এস.সি প্রোগ্রাম ২০১৮-১৯ শিক্ষাবর্ষ ভর্তি বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*