সরকার ছেলে-মেয়েদের শিক্ষামুখী করতে পেরেছেঃস্পিকার

সরকার ছেলে-মেয়েদের শিক্ষাক্ষেত্রে শিক্ষামুখী করতে পেরেছে মন্তব্য করে জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী এমপি বলেছেন, এখন মেয়েরা শিক্ষামুখী হয়ে উঠেছে। মেয়েদের জন্য উপবৃত্তির টাকা তাদের মায়েদের হাতে সরাসরি দেয়া হচ্ছে।

শনিবার দুপুরে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে শতবর্ষ পূর্তি উৎসবের প্রধান অতিথির বক্তব্যে স্পিকার এসব কথা বলেন।

ড. শিরিন শারমিন চৌধুরী বলেন, বর্তমান সরকার দেশে দারিদ্রতার হার ৪৩ শতাংশ থেকে ২৩ শতাংশে নামিয়ে আনতে সক্ষম হয়েছে। মিলেনিয়াম ডেভেলপম্যান্ট গোল অর্জনে ছেলে মেয়েদের মধ্যে জেন্ডার সমতা অর্জন করতে সক্ষম হয়েছে।

বর্তমান সরকার শিক্ষাবান্ধব উল্লেখ করে তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কম্পিউটার ল্যাব চালু করা হচ্ছে। প্রধানমন্ত্রী শিক্ষাকল্যাণ ট্রাস্ট করেছেন। বাংলাাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উৎসব কমিটির আহবায়ক ও নৌ-পরিবহন মন্ত্রনালয়ের সাবেক সচিব অশোক মাধব রায়ের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন- সুপ্রীম কোর্টের বিচারপতি সৈয়দ দস্তগীর হোসেন, সাবেক প্রধান বিচারপতি সৈয়দ জে আর মোদাচ্ছির হোসেন, হবিগঞ্জ-৩ আসনের এমপি মোঃ আবু জাহির, হবিগঞ্জ-২ আসনের এমপি আব্দুল মজিদ খান, হবিগঞ্জ-৪ আসনের এমপি মাহবুব আলী। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র মোঃ ছালেক মিয়া, উৎসব কমিটি সদস্য সচিব ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শেখ জামাল মিয়া।

পরে বিদ্যালয়ের কৃতিমান শিক্ষক, শিক্ষার্থী দেশের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় ১১ জনকে দেওয়া হয়েছে ‘শতবর্ষ সম্মাননা স্মারক’। এর আগে ‘স্বপ্নীল শতবর্ষ’ নামে স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করে প্রধান অতিথি স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

50 thoughts on “সরকার ছেলে-মেয়েদের শিক্ষামুখী করতে পেরেছেঃস্পিকার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*