৯০৯ জন শিক্ষক এমপিওভুক্ত হচ্ছেন

image_pdfimage_print

বিভিন্ন স্কুল ও কলেজে শূন্যপদে নিয়োগ পাওয়া ৯০৯ জন শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত (বেতন-ভাতার সরকারি অংশ) করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর আগে ৯০৯ জন শিক্ষক নিয়োগ পেয়ে এমপিওভুক্তির জন্য অনলাইনে আবেদন করেছিলেন।

২৪ সেপ্টেম্বর, সোমবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে অনুষ্ঠিত এমপিও কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় অধিদফতরের পরিচালক (কলেজ ও প্রশাসন) অধ্যাপক মোহাম্মদ শামছুল হুদা সভাপতিত্ব করেন।

বৈঠকে উপস্থিত একজন পরিচালক জানান, ৯১৩ শিক্ষককে এমপিও দেওয়ার কথা থাকলেও চার শিক্ষককের বিরুদ্ধে সনদ জালিয়াতির অভিযোগ থাকায় তাদের বাদ দিয়ে ৯০৯ শিক্ষককে এমপিও দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

স্কুল ও কলেজের ৯০৯ জন শিক্ষক-কর্মচারীর মধ্যে বরিশাল অঞ্চলে ৪৭ জন, চট্টগ্রাম ৪২ জন, কুমিল্লা ৬২ জন, ঢাকা ১৪৩ জন, খুলনা ৮৬ জন, ময়মনসিংহ ১৪২ জন, রাজশাহী ৭৭ জন, রংপুর ২৩৭ জন এবং সিলেট অঞ্চলে ১০ জনকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়। এ ছাড়া অফলাইনে আবেদন করা ৬৭ জনকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত হয়।

সভায় অধিদফতরের দুজন পরিচালক, মাদারাসা অধিদফতরের একজন পরিচালক, শিক্ষা অধিদফতরের নয় আঞ্চলিক উপ-পরিচালক ও শিক্ষা মন্ত্রণালয়ের তিনজন প্রতিনিধিসহ প্রায় ৩০ জন কর্মকর্তা উপস্থিত ছিলেন। তবে অসুস্থতার কারণে এবারের সভায় অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক মো. মাহাবুবুর রহমান উপস্থিত থাকতে পারেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please wait...

Subscribe to our Site

Want to be notified when our article is published? Enter your email address and name below to be the first to know.